11. January 2018 - 9:30
Share it on:

D Teen Summit | Drishty Chittagong | Thursday, 11. January 2018

প্রিয় বন্ধুরা
স্বপ্ন দেখতে কে না ভালোবাসে? আমরা সকলেই চাই আমাদের স্বপ্নগুলোকে বাস্তবে রূপ দিতে, করে তুলতে চাই হাজারো রঙের ক্যানভাসের মত রঙ্গিন।
কৈশোরে মানুষ অনেক বেশি স্বপ্নালু হয়। তাদের চোখে উড়ে বেড়ায় হাজারো লাল- নীল স্বপ্নের প্রজাপতি। কিন্তু বাস্তবের সাদা কালো জঞ্জালে পথ হারিয়ে মুষড়ে পড়ে তাদের সেই স্বপ্নগুলো।
সম্ভাবনাময় সেই স্বপ্নগুলোর বাস্তবায়ন ও ভবিষ্যৎ দিকনির্দেশনা দেয়ার লক্ষ্যে দৃষ্টি চট্টগ্রাম রয়েছে সদা সচেষ্ট। ২৫ বছরের পথচলায় বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্মকে নিয়ে আন্তরিকভাবে কাজ করছে, অনুধাবন করছে তাদের ইচ্ছা,আকাঙ্খা,স্বপ্নকে। সেসব নিয়েই দৃষ্টি এবার আয়োজন করতে যাচ্ছে ভিন্নধর্মী এক উৎসব D TEEN SUMMIT 2018.
আগামী ১১ থেকে ১৩ জানুয়ারি ২০১৮ এ সামিত অনুষ্ঠিত হবে থিয়েটার ইন্সটিটিউট মিলনায়তনে। সামিটে থাকছে সেমিনার, আন্তঃ কলেজ জাতীয় বিতর্ক প্রতিযোগিতা, আইডিয়া জেনারেট, গুণীজন কথন, টিন টকসহ আরো সব চমকপ্রদ আয়োজন এবং অংশগ্রহণকারীদের জন্য আকর্ষণীয় সব পুরষ্কার।
তুমি সাদরে আমন্ত্রিত।

বিস্তারিত যোগাযোগ
দৃষ্টি চট্টগ্রাম
১৮/এ মেহেদিবাগ, চট্টগ্রাম
অথবা
সৌরভ নাথ (০১৬৮ ২৪৭ ৫১২৮), মুন্না মজুমদার(০১৯৫ ৫৬৩ ৩০২৮)

আয়োজনে যা যা থাকছে
 গুণীজন কথন
 আন্ত: কলেজ জাতীয় বিতর্ক প্রতিযোগিতা
 সেমিনার
 Teen Talk
 বিষয়ভিত্তিক আলোচনা
 সাংস্কৃতিক অনুষ্ঠান


কারা অংশগ্রহণ করতে পারবে?
যেকোন শিক্ষাপ্রতিষ্ঠানের ১৩-১৮ বছর বয়সী শিক্ষার্থীরা

কখন ও কোথায় হবে?
১১ জানুয়ারী- ১৩ জানুয়ারী ।
থিয়াটার ইন্সটিটিউট চট্টগ্রাম

কি করতে হবে?
১। শিক্ষার্থীদেরকে তাদের স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্ত স্কুল প্রতিনিধিদের নিকট রেজিষ্ট্রেশন ফর্মের মাধ্যমে নিবন্ধন সম্পন্ন করতে হবে। অথবা দৃষ্টি চট্টগ্রাম অফিসে এসে নিবন্ধন করা যাবে।
২। একজন শিক্ষার্থী কেবলমাত্র একজনের নিবন্ধন করতে পারবে।

আন্ত:কলেজ বিতর্ক প্রতিযোগিতার জন্য প্রযোজ্য
১। প্রতি দলে তিনজন সদস্য থাকবে
২। স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানের দল মোতাবেক নিবন্ধন করতে হবে।

অনুষ্ঠান সূচী
১১ জানুয়ারী, বৃহস্পতিবার
সকাল ১০:০০- ১০:৩০- উদ্বোধনী অনুষ্ঠান
সকাল ১০:৪০- দুপুর ১:৩০- সেমিনার
দুপুর ১:৪০- ২:১০- দুপুরের খাবার
দুপুর ২:২০- বিকাল ৫:০০ সেমিনার ও গ্রুপ ডিস্কাশন
বিকাল ৫:০০- ৬:০০- সাংস্কৃতিক সন্ধ্যা

১২ জানুয়ারী, শুক্রবার
সারাদিন আন্ত: কলেজ জাতীয় বিতর্ক প্রতিযোগিতা

১৩ জানুয়ারী, শনিবার
সকাল ১০:০০- ১১:০০- আইডিয়া প্রেজেন্টশন প্রতিযোগিতা
সকাল ১১.১০–১২.১০ কলেজ বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল
দুপুর ১২.১০–১.১০ Teen Talk
দুপুর ১.১০ পুরষ্কার ও সনদ বিতরণী
Comments
  • আপামর বাংলাদেশী শৈশব থেকে একটি তথ্য জেনে বড় হয় আর সেটি হলো বাংলাদেশের ব্যাপ্তি "টেকনাফ থেকে তেতুলিয়া"। সেই টেকনাফ থেকে তেতুলিয়া দৌড়ে প্রথম বাংলাদেশী হিসেবে রেকর্ড করেছেন যিনি তিনি শামসুজ্জামান আরাফাত। উদ্যমী এই মানুষটির দখলে আছে তিনবার বাংলা চ্যানেল সাতরে পাড়ি দেওয়ার রেকর্ডও। তবে সবকিছু ছাপিয়ে বাংলাদেশকে বিশ্বসভায় অনন্য উচ্চতায় নিয়ে গেছেন আরাফাত, তিনি বাংলাদেশের প্রথম "আয়রনম্যান"। আয়রনম্যান বিশ্বব্যাপী স্বীকৃত এমন একটি প্রতিযোগিতা যেখানে প্রতিযোগিদের শারীরিক স্বক্ষমতার সর্বোচ্চ পরীক্ষায় অংশ নিতে হয়, নির্দিষ্ট সময়ের মধ্যে টানা তিনটি চ্যালেঞ্জ (সাতার, স্লাইকিং ও দৌড়) সম্পন্ন করে লাভ করতে হয় "আয়রনম্যান" খেতাব। বাংলাদেশের পতাকা নিয়ে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে নির্দিষ্ট সময়ের মধ্যে তিনটি কঠিন টাস্ক সমাপ্ত করে আরাফাত লাভ করেন "আয়রনম্যান" খেতাব, "আয়রনম্যান" খেতাব জয়ীদের তালিকায় যুক্ত হয় বাংলাদেশের নাম। উদ্যম যার নামের আরেকটা প্রতিশব্দ সেই শামসুজ্জামান আরাফাত আসছেন "ডি টিন সামিটে"। বাধা আছে সত্যি, তার চেয়েও বেশী আছে বাধা জয়ের শক্তি, সব বাধা পেরিয়ে প্রতিবন্ধকতা জয়ের গল্প শামসুজ্জামান আরফাতের মুখ থেকে শুনতে চলে আসুন "ডি টিন সামিট"এ, রেজিস্ট্রেশন চলছে,-)
  • মুহিবুল ইসলাম, এম্বাসেডর, সরকারী সিটি কলেজ। চলুন শুনে আসি তার বক্তব্য
  • ডি টিন সামিট নিয়ে সিলভার বেলস স্কুলের এম্বাসেডর সাদিয়া ইসলাম।
  • আন্ত:কলেজ বিতর্ক প্রতিযোগিতার জন্য প্রযোজ্য ১। প্রতি দলে তিনজন সদস্য থাকবে ২। স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানের দল মোতাবেক নিবন্ধন করতে হবে। ৩। নিবন্ধন ফিঃ ৮০০ টাকা। বিস্তারিত যোগাযোগ দৃষ্টি চট্টগ্রাম ১৮/এ মেহেদিবাগ, চট্টগ্রাম অথবা সৌরভ নাথ (০১৬৮ ২৪৭ ৫১২৮), মুন্না মজুমদার(০১৯৫ ৫৬৩ ৩০২৮) আন্ত: কলেজ জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ২০১৮ এর নিবন্ধন করুন নিচের লিংক এ গিয়ে।
  • বয়স যাদের ১৩-১৯, ক্লাস সেভেন থেকে অনার্স ফার্স্ট ইয়ারে। এই সময়টা খুব কঠিন। কেউই বুঝতে চায়না। আবার জীবনের সবচেয়ে বড় বড় সিদ্ধান্তগুলো এই সময়েই নিতে হয়। আবার এই সময়টাতেই সবচেয়ে ক্রিয়েটিভ ভাবনাগুলো খেলা করে আমাদের মনে। সেই ভাবনাগুলো পরিচর্যার অভাবে হারিয়েও যায়। আর সেই সাথে হারিয়ে যায় অপার সম্ভাবনাগুলো। টিনএজারদের এই স্বপ্ন আর সমস্যাগুলো নিয়েই “দৃষ্টি চট্টগ্রাম” বাংলাদেশে প্রথমবারের মতো টিন সামিট আয়োজন করছে। আমরা চাই সব স্বপ্নগুলো উঠে আসবে সবার সামনে। তোমাদের ভাবনাগুলো রূপ পাবে সুন্দর বাস্তবতায়। কোন একজন অবুঝ বয়স্ক হয়তো তোমাদের ভাবনা শুনে বলে উঠবে “বাহ! এভাবেতো ভাবিনি!” :D আমারা আগামী ১১-১৩ জানুয়ারি দেশের সবচেয়ে মেধাবী আর সফল মানুষদের জড়ো করছি তোমাদের সাথে আড্ডা দেয়ার খেয়ালে। তারা আসবেন তোমাদের সাথে সেমিনারে অংশ নিতে। বলবেন তাদের বিখ্যাত আর সফল হওয়ার কাহিনি। স্বপ দেখবেন তোমাদের চোখে। হয়তো তোমাদের দেখাবেন নতুন কোন স্বপ। কিংবা তোমাদের কাছ থেকে নিবেন নতুনভাবে চিন্তা করার প্রেরণা। তারা তোমাদের শুনাবেন নতুন বাংলাদেশের সাফল্যের কল্পকথা। আর তোমরা তাদের দেখাবে নতুন বাংলাদেশের। এতসব স্বপ্নের ভিড়ে আমরা কিছু কাঠখোট্টা কাজও করে ফেলবো। দেশের কতিপয় বিখ্যাত(খুব) মানুষ, যাদের দেখলেই মনে হয় জীবন সার্থক; এমন কিছু মানুষ নিয়ে একটা সেমিনারও করে ফেলা যাবে। কিন্তু তাঁর আগেই আমরা মজার আইস ব্রেকিং করব। সেখানে নতুন নতুন বন্ধু হবে আমাদের। তাদের সাথে খুব মজা করে কাটবে আমাদের বাকি ৩ দিন। এরই মাঝে আমরা চাইলে ওয়ার্কশপ করতে পারি আমরা। তবে এই ওয়ার্কশপ হবে আড্ডার ছলে। ট্রেনার থাকবেনা কোন। কিন্তু দিনশেষে ঠিকই কিছু একটা শেখা হয়ে যাবে তোমাদের। আবার সামিটের নতুন নতুন বন্ধুদের সাথে মিলে তোমরা হয়তো দেশের কোন একটা সমস্যা সমাধানের জন্য প্ল্যান করবে। সেই প্ল্যান কেমন হলো সেটা আমরা শুনাবো দেশের একজন মন্ত্রীকে। আর দ্বিতীয় দিনতো দৃষ্টি চট্টগ্রামের কলেজ বিতর্ক থাকছেই। তাই আর দেরী না করে চলে আসো। দেশের প্রথম টিন সামিটে। #D_TEEN_SUMMIT
  • টিন সামিট নিয়ে সাইডার ইন্টারন্যাশনাল স্কুলের এম্বাসেডর ফৌজিয়া ফাতিমা।
  • ''আমরা খুব দ্রুত আমাদের লক্ষ্য বাস্তবায়ন করতে পারবো''- Drishty Teen Summit সম্পর্কে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজের ক্যাম্পাস আ্যম্বাসেডরের বক্তব্য।
  • রয়েল সিমেন্ট দৃষ্টি টিন সামিট ১১ জানুয়ারি থেকে
  • অসাধারণ একটি উদ্যোগ নিয়েছে দৃষ্টি -চট্টগ্রাম, বকুল ভাই এই ধরনের সময় উপযোগী প্রোগ্রাম করায় আপনাকে অনেক ধন্যবাদ।
  • কিশোরদের চিন্তা ভাবনা নিয়ে দৃষ্টি চট্টগ্রামের এই নতুন আয়োজনকে জানাই সাধুবাদ। Southern University Bangladesh Debating Society (SUBDS) এর পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা।
  • চলুন শুনে আসি Teen Summit সম্পর্কে সরকারী মহসিন কলেজের ক্যাম্পাস আ্যম্বাসেডরের কাছ থেকে।
  • চলছে D Teen Summit প্রস্তুতি। এবার শুনে আসি চট্টগ্রাম কলেজের ক্যাম্পাস আ্যম্বাসেডরের কাছ থেকে তার চিন্তাভাবনা।
  • Meeting With campus Ambassadors
  • Idea generate nia janthe caccilam...Ki korthe hobe.. participate r jonno..!!!kara parbe...! Ki nia hothe pare..?
  • চলুন শুনে আসি Teen Summit সম্পর্কে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজের ক্যাম্পাস আ্যম্বাসেডর এর কাছ থেকে
  • Meeting With campus Ambassadors
  • কি করতে হবে?
  • আগামীকাল ২৫ ডিসেম্বর সকাল ১১ঃ৩০ এ টিন সামিটের এম্বাসেডরদের সাক্ষাৎ সভা। স্থানঃ ১৮/এ মেহেদীবাগস্থ দৃষ্টি কার্যালয়
  • Campus Ambassador Application is now open, apply to lead your institution at D Teen Summit .